1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ২১ অক্টোবর ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
জামালগঞ্জে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা সিলেটে শিল্পকলা একাডেমির কালচারাল অফিসারকে অপসারণের দাবিতে গণস্বাক্ষর কার্যক্রম ২৫০ শয্যা হাসপাতালে সেবার মান বাড়ানোর দাবিতে মতবিনিময় সুনামগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ বন্যার্তদের সহায়তায় সুনামগঞ্জে শিল্পকলা একাডেমির ব্যতিক্রমী ছবি আঁকার কর্মসূচি জগন্নাথপুরে শিক্ষিকা লাঞ্চিত: দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেশের গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সকল কালাকানুন বাতিলের দাবি সাবেক ছাত্রলীগ নেতা পান্নার মরদেহ হস্থান্তর করলো মেঘালয় পুলিশ কাদের সিদ্দিকী বললেন: বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ২০ লাখ শিশু ঝুঁকিতে : ইউনিসেফ

সুনামগঞ্জে সমাপনী পরীক্ষা শুরু: পরীক্ষার্থী ৪৭ হাজার ২৮জন

  • আপডেট টাইম :: রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯, ৮.০১ এএম
  • ২১১ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
আজ রবিবার থেকে শুরু হচ্ছে প্রাথমিক সমাপনী ও ইবতেদায়ি পরীক্ষা। সুনামগঞ্জ জেলায় এবার প্রাথমিকে ৪৭ হাজার ২৮জন শিক্ষার্থী ও ইবতেদায়িতে ৪ হাজার ১শজন পরীক্ষার্থী অংশ নিবে। তবে এবারও প্রাথমিক ছেলেদের চেয়ে মেয়ে পরীক্ষার্থীর সংখ্যা বেশি।
জেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, সুনামগঞ্জ জেলায় প্রাথমিক সমাপনীর ১৮৭টি কেন্দ্রে ২০ হাজার ৮১৯ জন ছাত্র ও ২৬ হাজার ২০৯ জন ছাত্রী অংশ নিবে। সুনামগঞ্জ সদর উপজেলায় ৬ হাজার ৪৭জন, দোয়ারাবাজারে ৪ হাজার ৫৬৫ জন, ৩ হাজার ৬৪জন, ছাতকে ৮ হাজার ২৫জন, ৩ হাজার ৯৭৭জন, ২ হাজার ৬০৭জন, ধর্মপাশায় ৩ হাজার ৮৯৪জন, শাল্লায় ১ হাজার ৬১৬জন, দিরাইয়ে ৪ হাজার ৮১১ জন, জগন্নাথপুরে ৪ হাজার ২০৩ জন এবং দক্ষিণ সুনামগঞ্জে ৩ হাজার ৭১৯ জন পরীক্ষার্থী অংশ নিবে।
এদিকে ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় ৯৩ টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইবতেদায়িতে সদর উপজেলায় ১৯০ জন, দোয়ারাবাজারে ৬২৪ জন, বিশ্বম্ভরপুরে ২৬৩ জন, ছাতকে ১ হাজার ৬২ জন, তাহিরপুরে ২৮০ জন, জামালগঞ্জে ২৩৩ জন, ধর্মপাশায় ১১৬ জন, শাল্লায় ৯৭জন, দিরাইয়ে ২৯৪ জন, জগন্নাথপুরে ৭৩৮ জন এবং দক্ষিণ সুনামগঞ্জে ২১৪ জন পরীক্ষার্থী অংশ নিবে।
জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জিল্লুর রহমান বলেন, সমাপনী ও ইবতেদায়ি পরীক্ষার জন্য সকল প্রস্তুতি শেষ। রবিবার সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। তিনি বলেন, এবারও সুনামগঞ্জ জেলায় ছেলেদের তুলনায় মেয়ে শিক্ষার্থীরা বেশি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!