1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৯:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
জামালগঞ্জে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা সিলেটে শিল্পকলা একাডেমির কালচারাল অফিসারকে অপসারণের দাবিতে গণস্বাক্ষর কার্যক্রম ২৫০ শয্যা হাসপাতালে সেবার মান বাড়ানোর দাবিতে মতবিনিময় সুনামগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ বন্যার্তদের সহায়তায় সুনামগঞ্জে শিল্পকলা একাডেমির ব্যতিক্রমী ছবি আঁকার কর্মসূচি জগন্নাথপুরে শিক্ষিকা লাঞ্চিত: দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেশের গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সকল কালাকানুন বাতিলের দাবি সাবেক ছাত্রলীগ নেতা পান্নার মরদেহ হস্থান্তর করলো মেঘালয় পুলিশ কাদের সিদ্দিকী বললেন: বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ২০ লাখ শিশু ঝুঁকিতে : ইউনিসেফ

সুনামগঞ্জের উন্নয়নের রূপকার এম.এ.মান্নান।। সিরাজুর রহমান সিরাজ

  • আপডেট টাইম :: শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০, ১০.০৯ পিএম
  • ৩৬৫ বার পড়া হয়েছে

একজন মান্নান একদিনে তৈরী হয় নি। অনেক কাঠ-খড় পুড়িয়ে ঝড়-ঝান্ডা মোকাবেলা করে আজ তিনি সুনামগঞ্জ-৩(দক্ষিণ সুনামগঞ্জ-জগন্নাথপুর) আসনের মাননীয় সাংসদ ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী। তিনি সারাদেশের মন্ত্রী, ডুংরিয়ার মন্ত্রী নন। তিনি ভাটিবাংলার সিংহপুরুষ,হাওরাঞ্চলের মানুষের অকৃত্রিম বন্ধু, উন্নয়নের রূপকার,সজ্জন ব্যক্তি এম.এ.মান্নান। ডুংরিয়া তে ৭তলা একটি স্কুল ভবন ছাড়া তেমন কোন উন্নয়ণ চোখে পড়ে না। টেক্সটাইল ইন্জিনিয়ারিং ইনস্টিটিউট সুলতানপুরে। বঙ্গবন্ধু মেডিকেল কলেজ সুনামগঞ্জ সদরে। শান্তিগঞ্জ নতুন একটি উপজেলা হিসেবে ছোটখাটো উন্নয়ন হওয়াটা তো স্বাভাবিক ব্যাপার। সুনামগঞ্জ জেলায় উনার উন্নয়ন আমার জানামতে পলাশ স্কুল এন্ড কলেজে ৭ কোটি টাকা, ইসলামগঞ্জ কলেজে ৭ কোটি টাকা, সুনামগঞ্জ পৌর কলেজে ৭ কোটি টাকা, সুনামগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের দৃষ্টিনন্দন উন্নয়নের জন্য ১ কোটি টাকা, সুনামগঞ্জে একটি অত্যাধুনিক অডিটোরিয়াম নির্মানের জন্য ৩০ কোটি টাকা,জাদুকাটা নদীর উপরে সুনামগঞ্জের সবচেয়ে বড় সেতু নির্মান, সুনামগঞ্জ-ধর্মপাশা-মধ্যনগর-নেত্রকোনা-ময়মনসিংহ সড়কে ফ্লাইওভার নির্মানের প্রকল্পটি একনেকে অনুমোদনের অপেক্ষায় , সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনুমোদন,হবিগঞ্জ থেকে আজমিরীগঞ্জ, আজমিরীগঞ্জ থেকে শাল্লা সড়ক ও জনপথ বিভাগের মাধ্যমে ভাটি এলাকার উন্নয়নের জন্য একনেকে এই প্রকল্পগুলো অনুমোদন হয় এবং ঢাকার সাথে দুই ঘন্টার দূরত্ব হ্রাস পায়, জেলা সদরে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জন্য ১২ তলা ভবন নির্মাণ,,,,, এসবই এম.এ.মান্নান মহোদয়ের হাত ধরে। এখন প্রশ্ন হচ্ছে তিনি শান্তিগঞ্জে কি নিয়ে গেলেন, এসব বলে একজন মানুষকে উন্নয়নে অসহযোগিতা করা মানে সুনামগঞ্জের সাধারণ মানুষের ক্ষতি করা।
বিশ্ববিদ্যালয় কোথায় হবে?
একটি বিশ্ববিদ্যালয় কোথায় হবে সেই জায়গা নির্ধারণের ক্ষেত্রে সরকার ১০০ বছর সামনে রেখে কিছু গুরুত্বপূর্ণ বিষয় যেমন সারা জেলার ১১টি উপজেলার ছাত্রছাত্রীদের সুবিধা, সকল উপজেলার সাথে সহজে যোগাযোগ করার সুযোগ,একটি নির্জন ও খোলামেলা জায়গায় ক্যাম্পাস ইত্যাদি বিষয় নিয়ে গবেষণা করে নির্ধারণ করে, আমাদের মন্ত্রী মহোদয় ও তা মনে করেন এবং আমাদের সাথে কথা হয়েছে।
এখন প্রশ্ন হলো বিশ্ববিদ্যালয় কোথায় হবে এ নিয়ে জনঅসন্তোষ সৃষ্টি হবে এসব বলার বা লিখার কি মানে?
এম.এ.মান্নান সাহেবের মত মন্ত্রী বারবার আসবে না। যে মান্নান সাহেব কে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা হাওরাঞ্চলের উন্নয়নের জন্য দায়িত্ব দিয়েছেন, আমাদের সবার উচিত সুনামগঞ্জের উন্নয়নে মাননীয় মন্ত্রী মহোদয় কে সহযোগিতা করা ও সুপরামর্শ দেওয়া, সমালোচনা করা নয়। জয় হউক সুনামগঞ্জবাসীর। জয় বাংলা…..।
লেখক: সিরাজুর রহমান সিরাজ
সাংগঠনিক সম্পাদক
বাংলাদেশ আওয়ামী লীগ
সুনামগঞ্জ জেলা শাখা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!