1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
জামালগঞ্জে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা সিলেটে শিল্পকলা একাডেমির কালচারাল অফিসারকে অপসারণের দাবিতে গণস্বাক্ষর কার্যক্রম ২৫০ শয্যা হাসপাতালে সেবার মান বাড়ানোর দাবিতে মতবিনিময় সুনামগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ বন্যার্তদের সহায়তায় সুনামগঞ্জে শিল্পকলা একাডেমির ব্যতিক্রমী ছবি আঁকার কর্মসূচি জগন্নাথপুরে শিক্ষিকা লাঞ্চিত: দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেশের গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সকল কালাকানুন বাতিলের দাবি সাবেক ছাত্রলীগ নেতা পান্নার মরদেহ হস্থান্তর করলো মেঘালয় পুলিশ কাদের সিদ্দিকী বললেন: বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ২০ লাখ শিশু ঝুঁকিতে : ইউনিসেফ

দেশের তরুণদের পছন্দের তালিকায় মোবাইল হ্যান্ডসেট রিয়েলমি

  • আপডেট টাইম :: শনিবার, ২ জানুয়ারী, ২০২১, ৪.৪৯ পিএম
  • ২০৯ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
তরুণদের সকল প্রযুক্তিগত প্রয়োজনীয়তা মেটানোর লক্ষ্যে ২০১৮ সালের আগস্টে রিয়েলমির জন্ম। মাত্র দু’বছরে ৫ কোটিরও বেশি স্মার্ট ডিভাইস বিক্রি করে কাউন্টারপয়েন্ট থেকে ‘বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড’-এর খেতাব অর্জন করেছে। এরই সাথে, কাউন্টারপয়েন্টের সমীক্ষা অনুসারে রিয়েলমি এখন বাংলাদেশে শীর্ষ চার মোবাইল ব্র্যান্ডের ১-টিতে পরিণত হয়েছে।

সত্য বলতে, তরুণদের এমন একটি ডিভাইস প্রয়োজন যা তাদের পড়ালেখা, বিনোদনের সব চাহিদা মেটাবে। রিয়েলমির স্মার্টফোনগুলো তরুণদের সব চাওয়া একসাথে পূরণ করতে সক্ষম, যার ফলে ব্র্যান্ডটি তরুণদের মাঝে এতো জনপ্রিয় হয়ে উঠেছে।

দেশের তরুণ সমাজের ক্ষমতায়নের লক্ষ্যে রিয়েলমি ২০২০ সালের প্রথমদিকে বাংলাদেশে আসে এবং জয় করে নেয় অগণিত স্মার্টফোনপ্রেমীর মন। বছর জুড়ে জনপ্রিয় ই-কমার্স সাইটগুলোতে রিয়েলমির বিক্রয়ের পরিমাণ ছিল প্রত্যাশার চেয়েও বেশি। প্রতিটি নতুন ফোনই হট কেকের মত বিক্রি হয়েছে, যা অসংখ্য অনলাইন বিক্রয় রেকর্ড ভেঙেছে এবং নতুন রেকর্ড তৈরি করেছে। ফলস্বরূপ, পিকাবু রিয়েলমি-কে ‘মোস্ট ফেভারিট ব্র্যান্ড অব দ্য ইয়াং ইন পিকাবু’ হিসেবে ঘোষণা দিয়েছে। সম্প্রতি রিয়েলমি ১ দিনেরও কম সময়ে ১০,০০০ ফোন বিক্রি করে দারাজের মোবাইল ক্যাটাগরিতে শীর্ষস্থান দখল করে নেয়। দারাজের সমীক্ষা মতে, সকল মোবাইল ব্র‍্যান্ডের মধ্যে রিয়েলমি তরুণ গ্রাহকের পছন্দের স্মার্টফোন ব্র‍্যান্ডে পরিণত হয়েছে।

কাউন্টারপয়েন্ট রিসার্চের তথ্যমতে, ২০২০ সালের প্রথম প্রান্তিক থেকে দ্বিতীয় প্রান্তিকে রিয়েলমি ১০০০ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে। ২০২০ এর তৃতীয় প্রান্তিকে মধ্যে রিয়েলমি দেশের শীর্ষ ৪ মোবাইল ব্র্যান্ডের মধ্যে জায়গা করে নিয়েছে। এমনকি গুগল ট্রেন্ডেও দেশের মোবাইল ব্র্যান্ডগুলোর মধ্যে ‘রিয়েলমি’ সবচেয়ে বেশি অনুসন্ধান করা হয়েছে।

সম্প্রতি তারুণ্যের প্রতীক ‘রিয়েল মিয়াও’ সবার সামনে উপস্থাপন করেছে রিয়েলমি; রিয়েল মিয়াও নিজেও বয়সে তরুণ এবং তরুণদের মতই নির্ভীক এবং সমাজে ইতিবাচক কাজগুলোর নেতৃত্ব প্রদান করছে। স্মার্টফোন বাজারে বৈচিত্র্যতা আনার লক্ষ্যে রিয়েলমি নির্দিষ্ট বিরতিতে বাজারে সি সিরিজ, নাম্বার সিরিজ এবং প্রো সিরিজের বেশকিছু ফোন নিয়ে এসেছে। পাওয়ারফুল প্রসেসর, ক্যামেরা এবং চোখ-ধাঁধানো ডিজাইনে সবগুলো ফোন তুমুল জনপ্রিয়তা লাভ করেছে। সম্প্রতি তরুণ গেমারদের চাহিদার কথা মাথায় রেখে উন্মোচন করা হয়েছে ‘নারজো’ সিরিজ; যাতে রয়েছে শক্তিশালী গেমিং প্রসেসর, ক্যামেরা, পাওয়ারফুল ব্যাটারি ব্যাকআপ আর স্টাইলিশ লুক।

দিনকে দিন রিয়েলমির ফ্যানবেস বেড়ে চলেছে বিধায় ব্র্যান্ডটি সারা দেশজুড়ে তাদের বিক্রয় পরবর্তী সর্বোন্নত সেবা প্রদানের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। রিয়েলমি ইতিমধ্যে সারা বাংলাদেশে ২০০ টিরও বেশি ব্র্যান্ড শপ খুলেছে, এবং আরও অনেকগুলো খোলার পরিকল্পনা করেছে।

সম্প্রতি স্বনামধন্য আমেরিকান বিজনেস ম্যাগাজিন ‘ফাস্ট কম্পানি’-তে ২০২০ সালের ‘৫০ মোস্ট ইনোভেটিভ কোম্পানিজ ইন চায়না’-য় তালিকাভুক্ত হয়েছে। রিয়েলমি তার ভিন্নধর্মী ও নান্দনিক ডিজাইনের জন্য অসংখ্য ডিজাইন অ্যাওয়ার্ড জিতে নিয়েছে। বিশ্বখ্যাত ডিজাইনার যেমন, নাওতো ফুকাসাওয়া, জোসে লেভি এবং আরও অনেক প্রখ্যাত ডিজাইনার চমৎকার ডিজাইন তৈরির লক্ষ্যে রিয়েলমি ল্যাবের সাথে কাজ করছেন। এই ডিজাইনগুলো রেড ডট ডিজাইন অ্যাওয়ার্ড, জার্মান ডিজাইন অ্যাওয়ার্ড এবং অ্যাওয়ার্ড অব গুড ডিজাইন অস্ট্রেলিয়ার মতো উল্লেখযোগ্য পুরস্কার অর্জন করেছে।

তারুণ্যের শক্তি দেশব্যাপী ছড়িয়ে দিতে তরুণ ইনফ্লুয়েন্সারদের সাথে নিয়ে বিভিন্ন রকম কন্টেন্ট তৈরি করে চলছে রিয়েলমি। এরই ধারাবাহিকতায় রিয়েলমি বাংলাদেশের জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা আরিফিন শুভকে ‘ফেইস অব রিয়েলমি’ হিসেবে উপস্থাপন করেছে। তিনি তরুণদের সাথে যুক্ত হয়ে রিয়েলমির বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিচ্ছেন। এই উদ্যোগগুলোর মধ্যে দিয়ে রিয়েলমি তরুণ স্মার্টফোন উৎসাহীদের সাথে বেশ ভালভাবে সম্পৃক্ত হয়েছে। পাশাপাশি, রিয়েলমি-এর ‘ডেয়ার টু লিপ’ ক্যাম্পেইনে নিজের হার না মানা মনোভাব তরুণদের সামনে তুলে ধরেন জনপ্রিয় মডেল এবং অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল, এর কিছুদিন পরই তিনি অর্জন করে নেন এ বছরের জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

একটি তারুণ্যদ্দীপ্ত প্রতিষ্ঠান হিসেবে রিয়েলমি বিশ্বাস করে, তরুণ প্রজন্ম তাদের নিষ্ঠা, সৃজনশীলতা এবং কঠোর পরিশ্রম দিয়ে বিশ্বে ইতিবাচক পরিবর্তন নিয়ে আসবে। তাই ব্র্যান্ডটি বাংলাদেশের তরুণদের কাজ বিশ্বের সামনে তুলে ধরার জন্য ‘প্রত্যাশা পূরণ’ নামে একটি প্ল্যাটফর্ম চালু করেছে। পাশাপাশি, বাংলাদেশি তরুণ রিয়েলমি গ্লোবাইল ক্যাম্পেইনে সব দেশকে পেছনে ফেলে অর্জন করে নিয়েছেন ‘নাম্বার ১ অ্যাচিভার’ এর খেতাব।

এ ছাড়া রিয়েলমি প্রায়ই বিভিন্ন ইন্টার‍্যাক্টিভ অনলাইন কন্টেস্টের আয়োজন করছে। ব্র্যান্ডটি ‘আস্ক রিয়েলমি’ নামে একটি শো-এর আয়োজন করেছে, যেখানে রিয়েলমির পক্ষ থেকে ফ্যানদের বিভিন্ন জিজ্ঞাসার উত্তর দেয়া হয়। পাশাপাশি, সম্প্রতি দেশের নানা প্রান্ত থেকে ফ্যানদের নিয়ে আয়োজন করেছে ফার্স্ট ফ্যানস মিট, যেখানে শীর্ষ ১৫ ফ্যানকে তাদের অবদানের জন্য সম্মাননা প্রদান করেছে রিয়েলমি।

‘ডেয়ার টু লিপ’- চেতনায় রিয়েলমি তরুণের উজ্জীবিত করেছে। দেশের তরুণদের মতামতের ভিত্তিতে দেখা গেছে, বাজারে আসার কিছুদিনের মধ্যেই স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি তাদের মন জয় করে নিয়েছে, পরিণত হয়েছে তরুণদের সেরা পছন্দে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!