1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৫:০০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
জামালগঞ্জে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা সিলেটে শিল্পকলা একাডেমির কালচারাল অফিসারকে অপসারণের দাবিতে গণস্বাক্ষর কার্যক্রম ২৫০ শয্যা হাসপাতালে সেবার মান বাড়ানোর দাবিতে মতবিনিময় সুনামগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ বন্যার্তদের সহায়তায় সুনামগঞ্জে শিল্পকলা একাডেমির ব্যতিক্রমী ছবি আঁকার কর্মসূচি জগন্নাথপুরে শিক্ষিকা লাঞ্চিত: দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেশের গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সকল কালাকানুন বাতিলের দাবি সাবেক ছাত্রলীগ নেতা পান্নার মরদেহ হস্থান্তর করলো মেঘালয় পুলিশ কাদের সিদ্দিকী বললেন: বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ২০ লাখ শিশু ঝুঁকিতে : ইউনিসেফ

সুনামগঞ্জ সীমান্তে বিজিবি চোরাকারবারি গুলাগুলি: চোরাকারবারি নিহত

  • আপডেট টাইম :: শনিবার, ৬ মার্চ, ২০২১, ৮.০৭ পিএম
  • ১৫৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:
সুনামগঞ্জের বনগাঁও সীমান্তে বিজিবি- চোরাকারবারি সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে এক ব্যক্তির মৃত্যু ঘটেছে। নিহত ব্যক্তির নাম কামাল হোসেন (৪০), সে সীমান্তের ইসলামপুর উত্তরপাড়ার আব্দুল আওয়ালের ছেলে। শনিবার দুপুরে এই ঘটনা ঘটে। এ ঘটনার পর বনগাঁও সীমান্তে অতিরিক্ত বিজিবি ও পুলিশ মোতায়েন করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বনগাঁও সীমান্ত দিয়ে ভারতীয় গরু নামছে খবর পেয়ে দুপুরে ওখানে একদল বিজিবি সদস্য পৌঁছায়। বিজিবি সদস্যরা ইসলামপুর উত্তর পাড়ার পাশের ভারতীয় সীমানায় কয়েকটি গরু পান। ওই গরুগুলো সীমান্তের ওপার থেকে চোরাই পথে আনা হয়েছে দাবি করে গরুগুলো আটক করে বিজিবি সদস্যরা। অন্যদিকে গ্রামের কামাল হোসেন, তার বোন আমেনা আক্তার, আমেনা আক্তারের স্বামী মোস্তফা মিয়া গরুগুলো তাদের গৃহপালিত দাবি করে। এই নিয়ে দুইপক্ষে কথা কাটাকাটি ও টানাহেছড়া শুরু হয়। এক পর্যায়ে গ্রামের লোকজন দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে বিজিবির ওপর চড়াও হলে বিজিবি সদস্যরা গুলি ছুড়ে। এসময় কামাল হোসেন গুলিবিদ্ধ হন। গুরুতর আহত কামাল হোসেনকে প্রথমে সুনামগঞ্জ সদর হাসপাতালে আনা হয়। তার অবস্থা আশংকাজনক হওয়ায় ডাক্তাররা তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।
ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. খোকন জানান, ওসমানী মেডিকেল কলেজের জরুরি বিভাগে পৌঁছার আগেই কামাল হোসেনের মৃত্যু ঘটেছে।
সুনামগঞ্জ ২৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মাকসুদুল আলম ঢাকা পোস্টকে জানালেন, শনিবার দুপুর ১২ টা ১০ মিনিটে বনগাঁও সীমান্তের ১২১৫/১০ নম্বর পিলারের ২০ গজ অভ্যন্তরে ২৫ থেকে ৩০ টি গরু চোরাচালানের সময় বিজিবির সুবেদার মো. মোফাজ্জল হোসেনের নেতৃত্বে একটি টহল দল গরু আটক করতে যায়। বিজিবি সদস্যদের দেখে চোরাকারবারিদের ৩০ থেকে ৩৫ জনের দল বিজিবির উপর আক্রমন করে। এসময় চোরাকারবারি কামাল হোসেন টহল দলের সদস্য লেন্স নায়ক থুই হলা মং মারমাকে লাটি ও দা দিয়ে আঘাত করে। এই অবস্থায় পরিস্তিতি নিয়ন্ত্রণে আনতে এবং আত্মরক্ষার্থে তিনি গুলি চালান। একটি গুলি কামাল হোসেনের পায়ে লাগে। গুলির শব্দে চোরাকারবারিরা পিছু হটে। পরিস্তিতি স্বাভাবিক হলে ঘটনাস্থল থেকে একটি গরু আটক করা হয়। বর্তমানে পরিস্তিতি শান্ত রয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!