1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
জামালগঞ্জে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা সিলেটে শিল্পকলা একাডেমির কালচারাল অফিসারকে অপসারণের দাবিতে গণস্বাক্ষর কার্যক্রম ২৫০ শয্যা হাসপাতালে সেবার মান বাড়ানোর দাবিতে মতবিনিময় সুনামগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ বন্যার্তদের সহায়তায় সুনামগঞ্জে শিল্পকলা একাডেমির ব্যতিক্রমী ছবি আঁকার কর্মসূচি জগন্নাথপুরে শিক্ষিকা লাঞ্চিত: দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেশের গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সকল কালাকানুন বাতিলের দাবি সাবেক ছাত্রলীগ নেতা পান্নার মরদেহ হস্থান্তর করলো মেঘালয় পুলিশ কাদের সিদ্দিকী বললেন: বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ২০ লাখ শিশু ঝুঁকিতে : ইউনিসেফ

গৌরারংয়ে ভিজিএফএর চাল বিতরণে স্বজনপ্রীতির অভিযোগ: গরিবরা বঞ্চিত

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩, ১১.০৫ এএম
  • ৯৭ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের গৌরারং ইউনিয়নে ঈদুল আজহা উপলক্ষে বিতরণকৃত ভিজিএফ এর চাল গরিব ও অসহায়দের বদলে স্বচ্ছলদের মধ্যে বিতরণ করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ক্ষুব্দ অসহায় লোকজন গত ২৫ জুন উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এসে ক্ষোভ প্রকাশ করে সহায়তা কামনা করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউপি চেয়ারম্যানকে তলব করে স্বচ্ছতার ভিত্তিতে ঈদের চাল বিতরণের নির্দেশনা দিলেও সেটা মানা হয়নি বলে অভিযোগ উঠেছে।
সরেজমিন ২৬ জুন লালপুর এলাকায় গিয়ে ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে জানা যায়, তাদেরকে তালিকাভূক্ত না করে যারা তুলনামূলক স্বচ্ছল, চেয়ারম্যান ও মেম্বারদের নির্বাচনে খেটেছেন তাদেরকে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের চালের জন্য নাম দেওয়া হয়েছে। তারাই চাল পেয়েছেন। ১নং ওয়ার্ডের রাবিয়া বেগম, সমদ আলী, দারগা আলী, মরম আলী, সকিনা, ৩নং ওয়ার্ডের কুতুবপুর গ্রামের রোনিয়া আক্তার, মজিদা বেগম, সাহাব উদ্দিন, নূরনেছা, মহিবুরসহ অন্তত অর্ধশত অসহায় ও হতদরিদ্ররা জানান, তাদের বদলে চেয়ারম্যান মেম্বার ধনীদের নাম দিয়েছেন। তারাই ১০ কেজি করে ঈদের চাল পেয়েছেন।
রাবিয়া বেগম বলেন, আমার অনেক পুরুতা। তারারে লইয়া কষ্টে আছি। কত অনুরোধ করলাম মেম্বার চেয়ারম্যান সাবরে। তারা কেউ আমার নাম দিলনা। যারারে দিল তারা ধনী লোক।
কুতুবপুরের মনিরা বেগম বলেন, আমরা ঈদের চাল পাইবার উপযুক্ত। কিন্তু আমরারে দেয়নাই। কয়েকবার গিয়া ঘুইরা আইছি। শেষে ইউএনও সাবের কাছে গিয়াও বিচার দিছি। তারবাদেও পাইছিনা।
ইউপি চেয়ারম্যান শওকত আলী বলেন, আমাদেরকে অল্প নাম দেওয়া হয়েছে। অথচ এই চাল ও সহায়তা পাওয়ার উপযুক্ত কয়েক হাজার মানুষ। যার কারণে সবাইকে দেওয়া সম্ভব হয়নি। তালিকায় কোন অনিয়ম ও স্বজনপ্রীতি হয়নি বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!