1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
জামালগঞ্জে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা সিলেটে শিল্পকলা একাডেমির কালচারাল অফিসারকে অপসারণের দাবিতে গণস্বাক্ষর কার্যক্রম ২৫০ শয্যা হাসপাতালে সেবার মান বাড়ানোর দাবিতে মতবিনিময় সুনামগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ বন্যার্তদের সহায়তায় সুনামগঞ্জে শিল্পকলা একাডেমির ব্যতিক্রমী ছবি আঁকার কর্মসূচি জগন্নাথপুরে শিক্ষিকা লাঞ্চিত: দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেশের গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সকল কালাকানুন বাতিলের দাবি সাবেক ছাত্রলীগ নেতা পান্নার মরদেহ হস্থান্তর করলো মেঘালয় পুলিশ কাদের সিদ্দিকী বললেন: বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ২০ লাখ শিশু ঝুঁকিতে : ইউনিসেফ

জামালগঞ্জে হাওররক্ষা বাঁধের দুর্নীতির প্রতিবাদ করায় মুক্তিযোদ্ধা লাঞ্চিত

  • আপডেট টাইম :: শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০, ১২.৫৭ এএম
  • ৫২৭ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
হাওররক্ষা বাঁধের দুর্নীতির প্রতিবাদ করায় জামালগঞ্জে মুক্তিযোদ্ধা লাঞ্চিত হয়েছেন। এ ঘটনায় মুক্তিযোদ্ধারা ক্ষোভ প্রকাশ করেছেন। বৃহষ্পতিবার দুপুরে জামালগঞ্জ উপজেলা সদরে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত ২৮ জানুয়ারি জামালগঞ্জের হাওরের ফসলরক্ষা বাঁধের কাজে অনিয়ম, দুর্নীতি ও নীতিমালা বহির্ভূত প্রকল্প গ্রহণ ও অনুমোদনের প্রতিবাদে সুনামগঞ্জ শহরে জামালগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মুক্তিযোদ্ধা ধীজেন্দ্র লাল রায়সহ রাজনীতিবিদ ও কৃষকরা সংবাদ সম্মেলন করেন। সংবাদ সম্মেলনে তারা হাওররক্ষা বাঁধের কাজে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পালসহ একটি সিন্ডিকেট দুর্নীতি করছে বলে অভিযোগ করেন। তারা অভিযুক্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াঙ্কা পালের অপসারণও দাবি করেন। পাশাপাশি শেখ হাসিনার নির্দেশ অনুসারে যথাসময়ে ও যথা নিয়মে হাওরের ফসলরক্ষা বাধের কাজ শেষ করার দাবি জানান।
এদিকে এই সংবাদ সম্মেলনের পরদিন বুধবার জামালগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে হাওরের ফসলরক্ষা বাঁধের কাজে নিয়োজিত পিআইসিসহ (প্রকল্প বাস্তবায়ন কমিটিসহ) একটি সুবিদাবাদী গোষ্ঠী সংবাদ সম্মেলন করে অভিযোগকারীদের হুমকি ধমকিসহ উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে কথা বলেন। এ ঘটনার পরদিন বৃহষ্পতিবার মুক্তিযোদ্ধা ধীজেন্দ্র লাল রায়সহ স্থানীয় আওয়ামী লীগ, কৃষক লীগ এবং হাওরের সুবিদাভোগী কৃষকরা প্রতিবাদের প্রস্তুতি নেন। এই খবর পেয়ে জনৈক আজাদসহ একটি গ্রুপ কৃষক লীগের অফিসে গিয়ে আকষ্মিক হামলা চালায়। মুক্তিযোদ্ধা ধীজেন্দ্র লাল দাস এ ঘটনার প্রতিবাদ করলে তাকে লাঞ্চিত করা হয়। এতে আবু তাহের, আবুল কাশেমসহ কয়েকজন আহতও হন।
মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ধীজেন্দ্র লাল রায় বলেন, আমরা হাওরক্ষা বাঁধের দুর্নীতির প্রতিবা করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তার পিআইসির লোকজন দিয়ে আামাদের উপর অতর্কিত হামলা করিয়েছেন। তারা আমার গায়েও হাত তুলেছে। আমি এ ঘটনায় জেলা প্রশাসকসহ উর্ধতন কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগের প্রস্তুতি নিচ্ছি।
তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা এই প্রতিবেদককে জানিয়েছেন হাওরের ফসলরক্ষা বাঁধে কোন অনিয়ম ও দুর্নীতিসহ এসব ঘটনায় তিনি জড়িত নন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!