1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
জামালগঞ্জে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা সিলেটে শিল্পকলা একাডেমির কালচারাল অফিসারকে অপসারণের দাবিতে গণস্বাক্ষর কার্যক্রম ২৫০ শয্যা হাসপাতালে সেবার মান বাড়ানোর দাবিতে মতবিনিময় সুনামগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ বন্যার্তদের সহায়তায় সুনামগঞ্জে শিল্পকলা একাডেমির ব্যতিক্রমী ছবি আঁকার কর্মসূচি জগন্নাথপুরে শিক্ষিকা লাঞ্চিত: দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেশের গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সকল কালাকানুন বাতিলের দাবি সাবেক ছাত্রলীগ নেতা পান্নার মরদেহ হস্থান্তর করলো মেঘালয় পুলিশ কাদের সিদ্দিকী বললেন: বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ২০ লাখ শিশু ঝুঁকিতে : ইউনিসেফ

সুনামগঞ্জে বানভাসী মানুষের বিশুদ্ধ পানি সরবরাহের জন্য মোবাইল ওয়াটার ট্রিটমেন্ট

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০, ৮.৪৮ পিএম
  • ২৯৭ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের বিভিন্ন বন্যাশ্রয় কেন্দ্রে মোবাইল ওয়াটার ট্রিটমেন্টের মাধ্যমে বিশুদ্ধ পানি সরবরাহ শুরু করেছে জেলা গণস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর। মঙ্গলবার সুনামগঞ্জ সরকারি কলেজ বন্যাশ্রয় কেন্দ্রে গিয়ে আশ্রিতদের মধ্যে নিরাপদ পানি বিতরণ করা হয়। তাছাড়া বন্যার্ত মানুষের নিরাপদ পানি সরবরাহের জন্য ইতোমধ্যে বিভিন্ন আশ্রয় কেন্দ্রে ৪০টি নলকুপসহ স্বাস্থ্য সম্মত পায়খানাও স্থাপন করা হয়েছে বলে জানিয়েছেন গণস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।
সুনামগঞ্জ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা গেছে সুনামগঞ্জ পৌর শহরের বিভিন্ন আশ্রয় কেন্দ্রে দিনভর মোবাইল ওয়াটার ট্রিটমেন্টের মাধ্যমে বন্যাশ্রয় কেন্দ্রে আসা বানভাসী মানুষদের মধ্যে নিরাপদ পানি সরবরাহ করা হয়। তাছাড়া বিভিন্ন কেন্দ্রে বিশুদ্ধকরণ পানির টেবলেট, নলকুপের পানি বিশুদ্ধকরণের জন্য ব্লিচিং পাউডার ছিটানো হয়েছে। তাছাড়া বিভিন্ন উপজেলার আশ্রয় কেন্দ্রে পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ, নলকুপ ও স্বাস্থ্য সম্মত পায়খানা স্থাপনের জন্য বিতরণ করা হয়েছে। বন্যা দুর্গতদের জন্য সরকার এসব তাৎক্ষণিক বরাদ্দ দিয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।
সুনামগঞ্জ গণস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. আবুল কাশেম বলেন, আমরা ইতোমধ্যে ১০ লক্ষ পানি বিশুদ্ধকরন ট্যাবলেট, ৬০০ কেজি ব্লিচিং পাউডার, ৩০০টি স্বাস্থ্য সম্মত পায়খানা বিভিন্ন উপজেলায় প্রদান করা হয়েছে। মঙ্গলবার পৌর শহরের আশ্রয় কেন্দ্র গুলোতে মোবাইল ওয়াটার ট্রিটমেন্টের মাধ্যমে বিশুদ্ধ পানি সরবরাহ করেছি আমরা।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!