1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৮:৫৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
জামালগঞ্জে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা সিলেটে শিল্পকলা একাডেমির কালচারাল অফিসারকে অপসারণের দাবিতে গণস্বাক্ষর কার্যক্রম ২৫০ শয্যা হাসপাতালে সেবার মান বাড়ানোর দাবিতে মতবিনিময় সুনামগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ বন্যার্তদের সহায়তায় সুনামগঞ্জে শিল্পকলা একাডেমির ব্যতিক্রমী ছবি আঁকার কর্মসূচি জগন্নাথপুরে শিক্ষিকা লাঞ্চিত: দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেশের গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সকল কালাকানুন বাতিলের দাবি সাবেক ছাত্রলীগ নেতা পান্নার মরদেহ হস্থান্তর করলো মেঘালয় পুলিশ কাদের সিদ্দিকী বললেন: বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ২০ লাখ শিশু ঝুঁকিতে : ইউনিসেফ

তাহিরপুর সীমান্তে বিজিবি ও এলাকাবাসী সংঘর্ষের ঘটনার শান্তিপূর্ণ সমাধান

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০, ৮.৪৫ পিএম
  • ৩০৭ বার পড়া হয়েছে

তাহিরপুর প্রতিনিধিঃ
সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লাউড়েরগড় সীমান্তে বিজিবি ও স্থানীয় এলাকাবাসীর মধ্যে আহত শিশুর মৃত্যু হয়েছে এ গুজবকে কেন্দ্র করে যে সংঘর্ষে হয়েছিল তা স্থানীয় ভাবে বৈঠকের মাধ্যমে শান্তিপূর্ণ সমাধান হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে শাহিদাবাদ বর্ডার হাট সংলগ্ন, শাহ্ আরেফিন মোকাম প্রাঙ্গণে এ বৈঠকে উপজেলা প্রশাসন, বিজিবি’র উর্ধতন কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়িক নেতৃবৃন্দকে সাথে নিয়ে দীর্ঘ আলোচনার পর বৈঠকে নিঃশর্ত সমাধান আসে।
বৈঠকে ভবিষ্যতে যেন সীমান্ত এলাকায় এরকম অনাকাঙ্ক্ষিত ঘটনার সূত্রপাত না ঘটে সে জন্য উভয় পক্ষকেই আরও অধিকতর সতর্কতা অবলম্বন করার জন্য বলা হয়।
আহত শিশু সুমনকে বিজিবির তত্তাবধানে চিকিৎসা দেওয়া হয়েছে এবং সে শঙ্কামুক্ত রয়েছে বলে জানা গেছে।
বৈঠকে উপস্থিত ছিলেন, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ, বাদাঘাট ইউপি চেয়ারম্যান আফতাব উদ্দিন, সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন, জামাল উদ্দিন, ২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজবাহ্ উদ্দিন রাসেল, সহকারী পরিচালক মাহবুবুর রহমান, তাহিরপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল লতিফ তরফদার, লাউড়েরগড় সীমান্ত ফাঁড়ির ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আ. রাজ্জাক, তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্দু চৌধুরী বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ, তাহিরপুর থানার ওসি মোহাম্মদ আব্দুল লতিফ তরফদার, বাদাঘাট ইউনিয়ন চেয়ারম্যান আফতাব উদ্দিন, সাবেক চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলম সাব্বির, স্থানীয় ইউপি সদস্য মোস্তফা মিয়াসহ অন্যান্য রাজনৈতিক ও ব্যবসায়িক নেতৃবৃন্দ।
প্রসঙ্গত, বুধবার (২১ অক্টোবর) রাত ৭ টার দিকে সীমান্তের শাহিদাবাদ বর্ডার হাট সংলগ্ন এলাকায় বিজিবি ও স্থানীয় এলাকাবাসীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।
ঘটনাটির সূত্রপাত হয় আহত শিশু বাদাঘাট উত্তর ইউনিয়ন এর মুকসেদ পুর(উত্তর) গ্রামের বাচ্চু মিয়ার ছেলে সুমন (৮) কে নিয়ে।
যদিও আহত শিশু সুমন জ্ঞান হারায় কিন্তু তৎক্ষনিক বিজির আঘাতে সে মারা গেছে বলে গুজব ছড়ালে উত্তেজিত এলাকাবাসী মিছিল করতে থাকে এবং বিজিবি কিছু বুঝে উঠার আগেই বিজিবির গোয়েন্দা কর্মকর্তার উপর অতর্কিত হামলা চালায়।
এমন সময় টহলরত সিপাহি আরজু এগিয়ে আসলে উত্তেজিত জনতা তাকে লক্ষ্য করেও পাথর নিক্ষেপ করতে থাকে। পরে টহলরত বিজিবির অন্যান্য সদস্যরাও এগিয়ে আসে। শুরু হয় ধাওয়া, পাল্টা ধাওয়া। এসময় জনতা লাঠিসোঁটা নিয়ে বিজিবিকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করতে থাকে। একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার আ. রাজ্জাক এসএমজি’র ১১ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে এবং উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!