1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৭:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
জামালগঞ্জে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা সিলেটে শিল্পকলা একাডেমির কালচারাল অফিসারকে অপসারণের দাবিতে গণস্বাক্ষর কার্যক্রম ২৫০ শয্যা হাসপাতালে সেবার মান বাড়ানোর দাবিতে মতবিনিময় সুনামগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ বন্যার্তদের সহায়তায় সুনামগঞ্জে শিল্পকলা একাডেমির ব্যতিক্রমী ছবি আঁকার কর্মসূচি জগন্নাথপুরে শিক্ষিকা লাঞ্চিত: দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেশের গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সকল কালাকানুন বাতিলের দাবি সাবেক ছাত্রলীগ নেতা পান্নার মরদেহ হস্থান্তর করলো মেঘালয় পুলিশ কাদের সিদ্দিকী বললেন: বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ২০ লাখ শিশু ঝুঁকিতে : ইউনিসেফ

দিরাইয়ে খাসজমি নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত অর্ধশত

  • আপডেট টাইম :: শনিবার, ১৩ মার্চ, ২০২১, ৪.৪০ পিএম
  • ১৪৩ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
সুনামগঞ্জের দিরাইয়ে সরকারি খাস জমির দখল নিয়ে পূর্ববিরোধকে কেন্দ্র করে দফায় দফায় দুইপক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে ১ জন নিহত ও উভয়পক্ষের অর্ধশতাধিক লোক আহত হয়েছেন।

শনিবার (১৩ মার্চ) সকাল ১০টার দিকে উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের নুরনগর গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত শাহ মুল্লুক (৪৫) নুরনগর গ্রামের মৃত আব্দুস সালামের পুত্র। সংবাদ পেয়ে দিরাই থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় গুরুতর আহত নুরনগর গ্রামের তোফাজ্জুল, শামসুল ইসলাম, সফর আলী, সিরাজুল ইসলাম, লুৎফুর রহমান, ইউসুফ মিয়া, আব্দুল বারিক ও আবুবক্কর সিদ্দিককে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেছে দিরাই হাসপাতাল কর্তৃপক্ষ।

দিরাই থানার পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, নুরনগর গ্রাম সংলগ্ন পিয়াইন নদীর উত্তরপাড়ে সরকারি খাস খতিয়ানের ১ একর জমি ও কোন্দাকাটি নামক গোপাট নিয়ে গ্রামের ফিরোজ মিয়া ও শামসুল ইসলামের লোকজনের মধ্যে বিরোধ দেখা দেয়। এ নিয়ে দুইপক্ষের মধ্যে একাধিকবার সংঘর্ষ হয়েছে ও ডজনখানেক মামলা রয়েছে। গত বৃহস্পতিবার শামসুল ইসলামের পক্ষের বৃদ্ধ সুরুজ আলী ও তার স্ত্রী-পুত্রকে মারধর করে ফিরোজ মিয়ার লোকজন। এরপর থেকে দুইপক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। আজ শনিবার দুই পক্ষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘন্টাব্যাপী চলা এ সংঘর্ষে শামসুল ইসলামের পক্ষের শাহ মুল্লুক দেশীয় অস্ত্রের আঘাতে ঘটনাস্থলেই প্রাণ হারান।

স্থানীয়রা জানান, পিয়াইন নদী সংলগ্ন খাস জমি ফিরোজ মিয়া গং হতদরিদ্রদের নিকট থেকে টাকা নিয়ে দখল দেওয়ার চেষ্টা করলে বাধা হয়ে ওঠেন শামসুল ইসলাম ও তার লোকজন। এ নিয়ে দুইপক্ষের মধ্যে বিরোধ দেখা দেয়।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম বলেন, ‘ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। নিহত শাহ মুল্লুকের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করা হচ্ছে। লাশ ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হবে।’

ঘটনাস্থলে অবস্থানরত এসআই আজিজ তিনজনকে আটকের সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃতরা হলেন- নুরনগর গ্রামের জমশেদ মিয়া, নাঈম মিয়া ও মুনসুর আহমেদ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!