1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
জামালগঞ্জে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা সিলেটে শিল্পকলা একাডেমির কালচারাল অফিসারকে অপসারণের দাবিতে গণস্বাক্ষর কার্যক্রম ২৫০ শয্যা হাসপাতালে সেবার মান বাড়ানোর দাবিতে মতবিনিময় সুনামগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ বন্যার্তদের সহায়তায় সুনামগঞ্জে শিল্পকলা একাডেমির ব্যতিক্রমী ছবি আঁকার কর্মসূচি জগন্নাথপুরে শিক্ষিকা লাঞ্চিত: দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেশের গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সকল কালাকানুন বাতিলের দাবি সাবেক ছাত্রলীগ নেতা পান্নার মরদেহ হস্থান্তর করলো মেঘালয় পুলিশ কাদের সিদ্দিকী বললেন: বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ২০ লাখ শিশু ঝুঁকিতে : ইউনিসেফ

সুনামগঞ্জ গাছ বেঁধে সাংবাদিক নির্যাতন: মূল আসামিসহ দুইজন জেলে

  • আপডেট টাইম :: সোমবার, ১৫ মার্চ, ২০২১, ১.৩৮ পিএম
  • ১৯৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার
সুনামগঞ্জর তাহিরপুর উপজলায় ¯ানীয় সাংবাদিক কামাল হাসনক (৩০) গাছর সঙ্গ বধ নির্যাতনর ঘটনায় দায়র করা মামলার মূল আসামি মাহমুদ আলী শাহ ও দীন ইসলামক কারাগার পাঠিয়ছন আদালত। সামবার সুনামগঞ্জর জুডিসিয়াল ম্যাজিস্ট্রট মা. খালদ মিয়ার আদালত হাজির হয় এই আসামিরা জামিন চাইল আদালত তাদর জামিন না মঞ্জুর কর কারাগার পাঠানা আদশ দন।
গত ১ ফব্রæয়ারি দুপুর জলার তাহিরপুর উপজলার যাদুকাটা নদর তীর কট অবধভাব বালু উত্তালনর ছবি তুলত গিয় ¯ানীয় সাংবাদিক কামাল হাসন নির্যাতনর শিকার হন। তাঁক ধর এলাপাতাড়ি মারধরর পর একটি গাছর সঙ্গ বঁধ আবার নির্যাতন করা হয়। এ সময় তাঁর মাটরসাইকল, মুঠাফান ও ক্যামরা ছিনিয় নওয়া হয। কামাল হাসন দনিক সংবাদ এবং সিলট থক প্রকাশিত দনিক শুভ প্রতিদিনর তাহিরপুর উপজলা প্রতিনিধি হিসব কাজ করন।
এ ঘটনায় পরদিন কামাল হাসন বাদী হয় ঘাগটিয়া গ্রামর মাহমুদ আলী শাহ (৩৮), রইস উদ্দিন (৪০), দীন ইসলাম (৩৫), মুশাহিদ তালুকদার (৪৫) ও মনির উদ্দিনর (৫২) নামাল্লখসহ আরও ৫-৬ জন অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধ একটি মামলা দায়র করন। এরপর পুলিশ মামলার এজহারভুক্ত ২ নম্বর আসামি রইস উদ্দিন ছাড়াও ঘাগটিয়া গ্রামর ফয়সল আহমদ (১৯), আনহারুল ইসলাম (২০), তাহর হাসন (২০) ও মাসরিবুল ইসলামক (২৬) গ্রপ্তার করছ। এই আসামিরা জামিন আছন।
সামবার মামলার এজহারভূক্ত অপর চার আসামি মাহমুদ আলী শাহ, দীন ইসলাম, মুশাহিদ তালুকদার ও মনির উদ্দিন আদালত হাজির হয় জামিন চাইল আদালতর বিচারক মাহমদু আলী শাহ ও দীন ইসলামর জামিন না মঞ্জুর কর তাদর কারাগার পাঠানা আদশ দন।
মামলার বাদী পক্ষর আইনজীবী সালহ আহমদ দুই আসামির জামিন না মঞ্জুরর বিষয়টি নিশ্চিত করছন।
কামাল হাসনর পরিবার ও ¯ানীয় ব্যক্তিদর সঙ্গ কথা বল জানা গছ, যাদুকাটা নদর তীর কট অবধভাব বালু উত্তালনর সংবাদর তথ্য সংগ্রহ ও ছবি নিত ১ ফব্রæয়ারি দুপুর ওই এলাকায় যান কামাল হাসন। সখান ঘাঘটিয়া গ্রামর মাহমুদ আলী শাহসহ কয়কজন লাক তাক ধর এলাপাতারি মারধর শুরু করন। এত তিনি গুরুতর আহত হন। পর ওই ব্যক্তিরা পর তাঁক ধর নিয় যান পার্শ্ববর্তী চকবাজার। সখান একটি গাছর সঙ্গ রশি দিয় তাঁক বঁধ রাখা হয়। খবর পয় কামাল হাসনর পরিবারর লাকজন এলাকার বাদাঘাট ফাঁড়ি থক পুলিশ নিয় ঘটনা¯ল যান। পর তাঁক উদ্ধার কর চিকিৎসার জন্য হাসপাতাল ভর্তি করা হয়। সাংবাদিক কামাল হাসনক গাছ বঁধ নির্যাতনর একটি ভিডিওচিত্র সামাজিক যাগাযাগ মাধ্যম ছড়িয় পড়ল এ নিয় তালপাড় শুরু হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!