1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
জামালগঞ্জে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা সিলেটে শিল্পকলা একাডেমির কালচারাল অফিসারকে অপসারণের দাবিতে গণস্বাক্ষর কার্যক্রম ২৫০ শয্যা হাসপাতালে সেবার মান বাড়ানোর দাবিতে মতবিনিময় সুনামগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ বন্যার্তদের সহায়তায় সুনামগঞ্জে শিল্পকলা একাডেমির ব্যতিক্রমী ছবি আঁকার কর্মসূচি জগন্নাথপুরে শিক্ষিকা লাঞ্চিত: দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেশের গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সকল কালাকানুন বাতিলের দাবি সাবেক ছাত্রলীগ নেতা পান্নার মরদেহ হস্থান্তর করলো মেঘালয় পুলিশ কাদের সিদ্দিকী বললেন: বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ২০ লাখ শিশু ঝুঁকিতে : ইউনিসেফ

বন্যা সমস্যার স্থায়ী সমাধান ও দুর্গতদের পুনর্বাসনের দাবিতে হাওড়াঞ্চলে এনডিএফ’র সাবকমিটি গঠন

  • আপডেট টাইম :: রবিবার, ১১ সেপ্টেম্বর, ২০২২, ৫.৩২ পিএম
  • ১২৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার::
সাম্প্রতিক ভয়াবহ বন্যায় বিপর্যস্ত বৃহত্তর হাওড়াঞ্চলসহ পুরো সিলেট বিভাগ। আকস্মিক বন্যায় কোন প্রকার প্রস্তুতি নিতে পারে নি দুর্গত এলাকার মানুষেরা। ফলে জনজীবন সহ গবাদি পশু ও ব্যাপক ধন-সম্পদের ক্ষতি সাধিত হয়। বিশেষজ্ঞদের মতে, প্রতি বছরই এরকম বন্যা সংগঠিত হওয়ার আশংকা রয়েছে। এরকম অবস্থায় বন্যা সমস্যার স্থায়ী সমাধান ও দুর্গতদের পুনর্বাসনের লক্ষ্যে আন্দোলন গড়ে তুলতে হাওড়াঞ্চলে সাব কমিটি গঠিত হয়েছে।
রবিবার ১১ সেপ্টেম্বর জাতীয় গণতান্ত্রিক ফ্রন্ট সুনামগঞ্জ জেলার সভাপতি রত্নাংকুর দাস জহরের সভাপতিত্বে রায়পাড়া, সুনামগঞ্জে অনুষ্ঠিত এক সভায় এ কমিটি গঠিত হয়। সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ, নেত্রকোনা ও ময়মনসিংহ অঞ্চলকে নিয়ে এ সাব কমিটি গঠিত হয়। সাবকমিটি গঠনের সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রিয় সাবকমিটির আহবায়ক শাহজাহান কবির, সদস্য শ্যামল ভৌমিক। এছাড়া বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতির সহ-সভাপতি ইয়াকুব আলী ও ব্রাহ্মণ বাড়ীয়া জেলার প্রতিনিধি ইয়াকুব আলী, কিশোরগঞ্জ জেলার প্রতিনিধি কাজী নুরুল ইসলাম, মৌলভীবাজার জেলা এনডিএফ’র সভাপতি কবি শহিদ সাগ্নিক ও সাধারণ সম্পাদক রজত বিশ্বাস, সিলেট জেলার এনডিএফ’র সাধারণ সম্পাদক শাহিন আলম, ময়মনসিংহ জেলা এনডিএফ’র সাধারণ সম্পাদক তফাজ্জল হোসেন ও সুনামগঞ্জ জেলা এনডিএফ’র সহ-সভাপতি আমীর উদ্দিন ও সাধারণ সম্পাদক সাইফুল আলম সদরুল।
নেতৃবৃন্দ বলেন, দেশি বিদেশি পুজির অবাধ লুটপাট এবং সরকারের অপরিকল্পিত উন্নয়নের কারণে ভয়াবহ বন্যাসহ প্রাকৃতিক দুর্যোগ সংঘটিত হচ্ছে। এ থেকে পরিত্রাণের জন্য সাম্রাজ্যবাদ ও তার এদেশীয় দালালদের কবল থেকে রাষ্ট্রক্ষমতা উদ্ধারের বিকল্প নেই। এ জন্য দুর্গত এলাকার ভুক্তভোগী জনগণ সহ সকল দেশপ্রেমিক জনগণকে এগিয়ে আসতে হবে। সভায় রজত বিশ্বাসকে আহবায়ক ও রত্নাংকুর দাস জহরকে যুগ্ম আহবায়ক করে দুর্গত ৮টি জেলার প্রতিনিধিদের নিয়ে আঞ্চলিক সাব কমিটি গঠণ করা হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!