1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
জামালগঞ্জে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা সিলেটে শিল্পকলা একাডেমির কালচারাল অফিসারকে অপসারণের দাবিতে গণস্বাক্ষর কার্যক্রম ২৫০ শয্যা হাসপাতালে সেবার মান বাড়ানোর দাবিতে মতবিনিময় সুনামগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ বন্যার্তদের সহায়তায় সুনামগঞ্জে শিল্পকলা একাডেমির ব্যতিক্রমী ছবি আঁকার কর্মসূচি জগন্নাথপুরে শিক্ষিকা লাঞ্চিত: দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেশের গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সকল কালাকানুন বাতিলের দাবি সাবেক ছাত্রলীগ নেতা পান্নার মরদেহ হস্থান্তর করলো মেঘালয় পুলিশ কাদের সিদ্দিকী বললেন: বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ২০ লাখ শিশু ঝুঁকিতে : ইউনিসেফ

শাল্লায় অবৈধ দখলে বাধা দেওয়ায় সাবেক মেম্বারকে হত্যা, পরে আরেক রহস্যজনক খুন…

  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩, ১০.৫১ পিএম
  • ৯৮ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জের শাল্লা উপজেলার সাতপাড়া বাজারে জোরপূর্বক অন্যের জায়গা দখল করে দোকান কোটা তৈরির সময় শালিস ব্যক্তিত্ব হিসেবে বাধা দেয়ায় দখলকারীরা সাবেক ইউপি সদস্যকে টেটাবিদ্ধ করে খুন করেছে। এ ঘটনায় নিহতের স্বজনরা সংঘর্ষে জড়ালে অন্তত ২০ জন আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ফাকা গুলিও বর্ষণ করেছে। এদিকে ইউপি সদস্যকে খুনের পর হত্যাকারীদের এক স্বজন রহস্যজনক খুন হয়েছে। ২৭ জুন মঙ্গলবার পৃথক হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। সংঘর্ষ থামাতে গিয়ে একজন পুলিশও আহত হয়েছেন।
পুলিশ, প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সূত্রে জানা গেছে খুন, ডাকাতি, চুরিসহ একাধিক মামলার আসামি কার্তিকপুর গ্রামের নিজাম মিয়ার ছেলে ইছব আলী ও লিপসন মিয়া একই গ্রামের আলম মিয়া ও ওমর ফারুকের রেকর্ডীয় জমিতে জোরপূর্বক দোকান কোটা নির্মাণ শুরু করে। তারা বাধা দিলে হুমকি ধমকি দিয়ে কাজ চলমান রাখে। এই অবস্থা জেনে ঢাকায় বসবাসরত জমির মালিক ওমর ফারুক বিষয়টি শাল্লা থানা ও জেলা পুলিশকে অবগত করেন। সকালে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দখলকারী ও দখলে বাধা দানকারী জমির মালিকদের পায়। প্রত্যক্ষদর্শীরা জানান, এসময় দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দিলে কার্তিকপুর গ্রামের ইউপি সদস্য হাবিবুর রহমান দখলবাজ পক্ষ ও জমির মালিকদের শান্ত থাকার পরামর্শ দেন। এসময় নিজাম মিয়ার ছেলে ইউসুফ মিয়া ও তার ভাই লিপসনসহ কয়েকজন উত্তেজিত হয়ে হাবিবুর রহমানেক হাতে ধরে বুকে টেটা বসিয়ে এফোর ওফোর করে। হাসপাতালে নেওয়ার পথে মারা যান তিনি। এই অবস্থা দেখে তার আত্নীয় স্বজনরা সংঘর্ষে জড়ান। এসময় শাল্লা থানার এক পুলিশ সদস্যসহ অন্তত ২০জন আহত হন।
আহত আল আমিন, আসাদ মিয়া, হৃদয় আহমদ, রোকন মিয়া, ইয়াসিন আলী, শফি, মনির হোসেনসহ অন্যরা বিভিন্ন স্থানে চিকিৎসা নিচ্ছেন।
ওমর ফারুক বলেন, দখলবাজ ইছব আলী, লিপসন ও তার স্বজনরা খুন, চুরি, জুয়াসহ একাধিক মামলার আসামি। গতকাল আমাদের জায়গা দখল করে দোকান বানানোর সময় আমি পুলিশকে অবগত করেছিলাম। আজ আমার চাচা শালিস ব্যক্তিত্ব হিসেবে দখলে বাধা দিলে তাকে হাতে ধরে বুকে টেটা বিধিয়ে খুন করেছে।
প্রতিপক্ষ অভিযুক্ত ইছব আলীর সঙ্গে যোগাযোগ করলেও তার ফোন বন্ধ পাওয়া যায়। তবে গতকাল তিনি জানিয়েছিলেন কারো রেকর্ডীয় নয়, সরকারি জায়গায় দোকান বানাচ্ছেন।
প্রত্যক্ষদর্শী রাজীব বলেন, সাবেক ইউপি সদস্যকে খুন করার কয়েক ঘন্টা পর আমরা শুনি হামলাকারীদেরও একজন মারা গেছে। তবে এটি রহস্যজনক। কারণ এরা অতীতেও এধরনের ঘটনার সময় নিজেদের লোককে মারার ইতিহাস আছে। তাই আইন শৃঙ্খলা বাহিনীকে প্রকৃত ঘটনা খুজে ব্যবস্থা নিতে হবে।
শাল্লা থানার ওসি আমিনুল ইসলাম খুনের ঘটনা স্বীকার করে বলেন, পরের খুনটি অধিকতর তদন্ত করা হবে।
পুলিশ সুপার মো. এহসান শাহ বলেন, আমাকে গতকাল একজন ফোনে জানানোর পর আমি পুলিশকে ব্যবস্থা নিতে বলেছিলাম। আজ পুলিশ ঘটনাস্থলে পৌছলেও সংঘর্ষে সাবেক ইউপি সদস্য নিহত হন। পরে আরকজনও মারা যান। পুলিশ ঘটনাস্থলে না থাকলে পরিস্থিতি আরো খারাপ হতো। এঘটনায় প্রকৃত অপরাধীদের খুজে বের করে ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!