1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
জামালগঞ্জে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা সিলেটে শিল্পকলা একাডেমির কালচারাল অফিসারকে অপসারণের দাবিতে গণস্বাক্ষর কার্যক্রম ২৫০ শয্যা হাসপাতালে সেবার মান বাড়ানোর দাবিতে মতবিনিময় সুনামগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ বন্যার্তদের সহায়তায় সুনামগঞ্জে শিল্পকলা একাডেমির ব্যতিক্রমী ছবি আঁকার কর্মসূচি জগন্নাথপুরে শিক্ষিকা লাঞ্চিত: দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেশের গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সকল কালাকানুন বাতিলের দাবি সাবেক ছাত্রলীগ নেতা পান্নার মরদেহ হস্থান্তর করলো মেঘালয় পুলিশ কাদের সিদ্দিকী বললেন: বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ২০ লাখ শিশু ঝুঁকিতে : ইউনিসেফ

সিলেট বিভাগের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শিল্পী দাস

  • আপডেট টাইম :: সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩, ৬.২৮ পিএম
  • ৫৭ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার:
সিলেট বিভাগের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার চান্দাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিল্পী দাস। জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ এর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্যাটাগরিতে সিলেট বিভাগের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত করে গত রোববার প্রাথমিক শিক্ষা সিলেট বিভাগীয় উপ-পরিচালকের কার্যালয় থেকে এ তথ্য প্রকাশ করা হয়।
পেশার প্রতি দায়িত্বশীলতা, নতুন উদ্ভাবনী চিন্তাধারা, পিছিয়ে পড়া শিক্ষার্থীদের বিশেষ যত্ন, ডিজিটাল কনটেন্টের মাধ্যমে পাঠদান ও সাংস্কৃতিক চর্চাসহ শিক্ষার মানোন্নয়ন ও বিকাশে বিশেষ অবদান রাখায় তাঁকে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করা হয়।
প্রতি বছর জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে শ্রেষ্ঠ শিক্ষক, শ্রেষ্ঠ শিক্ষার্থী, শ্রেষ্ঠ সহকারী শিক্ষক, শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠানসহ বিভিন্ন ক্যাটাগরিতে প্রতিযোগিতার ভিত্তিতে দেশ সেরাদের নির্বাচিত করে শিক্ষা মন্ত্রণালয়। এরই ধারা বাহিকতায় শিল্পী দাস প্রথমে নিজ উপজেলা এরপর পর্যায়ক্রমে জেলা ও বিভাগীয় পর্যায়ে প্রতিযোগিতা শেষে সেরা নির্বাচিত হয়েছেন।এখন তিনি জাতীয় পর্যায়ে অনুষ্ঠিতব্য প্রতিযোগিতায় অংশ গ্রহণের প্রস্তুতি নিচ্ছেন। এজন্য তিনি সকলের সহযোগিতা ও আশীর্বাদ কামনা করেছেন।
শিল্পী দাস ১৯৭৮ সালে সুনামগঞ্জ শহরের পূর্ব নতুন পাড়ায় জন্মগ্রহণ করেন। পিতা কল্যাণ সিন্ধু দাস ও মাতা ঊমা তালুকদার। ১৯৯৯ সালে সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার পাগলায় কসবা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে তিনি কর্মজীবন শুরু করেন। ২০০৬ সালে প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি পেয়ে তিনি একই উপজেলার পাগলা শত্রুমর্দন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। এরপর বদলি সূত্রে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার চান্দাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করে অদ্যাবধি কর্মরত আছেন।
ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র সন্তানের জননী। তাঁর স্বামী সুনামগঞ্জের দিরাই উপজেলার লৌলারচর গ্রামের সন্তান শ্যামা প্রসাদ দাশ লিটন ছাতক উপজেলার জাউয়া বাজার ডিগ্রি কলেজে হিসাব বিজ্ঞান বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!