1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
জামালগঞ্জে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা সিলেটে শিল্পকলা একাডেমির কালচারাল অফিসারকে অপসারণের দাবিতে গণস্বাক্ষর কার্যক্রম ২৫০ শয্যা হাসপাতালে সেবার মান বাড়ানোর দাবিতে মতবিনিময় সুনামগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ বন্যার্তদের সহায়তায় সুনামগঞ্জে শিল্পকলা একাডেমির ব্যতিক্রমী ছবি আঁকার কর্মসূচি জগন্নাথপুরে শিক্ষিকা লাঞ্চিত: দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেশের গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সকল কালাকানুন বাতিলের দাবি সাবেক ছাত্রলীগ নেতা পান্নার মরদেহ হস্থান্তর করলো মেঘালয় পুলিশ কাদের সিদ্দিকী বললেন: বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ২০ লাখ শিশু ঝুঁকিতে : ইউনিসেফ

শেষ একনেকে হাওর উন্নয়নে ৯৯৭ কোটি টাকার প্রকল্প: প্রধানমন্ত্রী ও পরিকল্পনামন্ত্রীকে অভিনন্দন হাওরবাসীর

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩, ১১.২৪ পিএম
  • ৫৬ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
এবার সরকারের শেষ একনেকে সুনামগঞ্জের হাওরাঞ্চলের রাস্তাঘাট, ব্রীজ, কালভার্ট ও অবকাঠামোসহ বিভিন্ন উন্নয়নের জন্য ৯৯৭ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন লাভ করেছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে প্রকল্পগুলো নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি। এদিকে প্রকল্পটি পাশ করায় পরিকল্পনামন্ত্রী ও হাওরের উন্নয়নের রূপকার খ্যাত এমএ মান্নানকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন জেলাবাসী। এই প্রকল্প বাস্তবায়ন হলে জেলার দুর্গম হাওর এলাকার যোগাযোগ অবকাঠামো আরো উন্নত হবে। এতে যাতায়াত সহজ হওয়ার পাশাপাশি ও কৃষি অর্থনীতিরও উন্নয়ন হবে বলে সুধীজন জানিয়েছেন।
জানা গেছে এই প্রকল্পটি মূলত সুনামগঞ্জের হাওর এলাকার রাস্তাঘাট, কালভার্ট, ব্রীজ ও অন্যান্য অবকাঠামো উন্নয়নে নেওয়া হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে উন্নয়ন সংস্থা জাইকার অর্থায়নে এগুলো বাস্তবায়িত হবে। এর মাধ্যমে জেলার বিভিন্ন উপজেলার হাওরের আভ্যন্তরিণ সড়ক যোগাযোগ উন্নয়ন হবে। এতে জেলার সঙ্গে দুর্গম এলাকার যোগাযোগ স্থাপিত হবে।
সুনামগঞ্জ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. মাহবুবুল আলম বলেন, জাইকা এই প্রকল্পে অর্থায়ন করবে। এটি হাওরের উন্নয়নের জন্য একটি গুরুত্বপূর্ণ প্রকল্প। এর মাধ্যমে জেলার হাওরাঞ্চলের সড়ক যোগাযোগ সহজ হবে। কৃষি ও ব্যবসার উন্নয়ন ও প্রসার ঘটবে।
একনেকসভা শেষে মোবাইল ফোনে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এই প্রতিবেদককে বলেন, আমাদের সরকারের এই মেয়াদের শেষ একনেকসভায় ছোট হলেও গুরুত্বপূর্ণ এই প্রকল্পটি অনুমোদন লাভ করেছে। এতে হাওরবাসীর জীবনমানের ব্যাপক উন্নয়ন হবে। রাস্তা-কালভার্ট ও ব্রীজসহ অন্যান্য অবকাঠামো বাস্তবায়িত হবে প্রকল্পের মাধ্যমে। প্রকল্পটি অনুমোদন হওয়ায় এখন সহজেই কাজটি বাস্তবায়ন করা যাবে।
এদিকে প্রকল্পটি পাশ হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন নেটিজনরা। এই প্রকল্প বাস্তবায়িত হলে হাওরের উন্নয়নে বিরাট ভূমিক রাখবে এই প্রকল্প।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!