1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১০:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
জামালগঞ্জে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা সিলেটে শিল্পকলা একাডেমির কালচারাল অফিসারকে অপসারণের দাবিতে গণস্বাক্ষর কার্যক্রম ২৫০ শয্যা হাসপাতালে সেবার মান বাড়ানোর দাবিতে মতবিনিময় সুনামগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ বন্যার্তদের সহায়তায় সুনামগঞ্জে শিল্পকলা একাডেমির ব্যতিক্রমী ছবি আঁকার কর্মসূচি জগন্নাথপুরে শিক্ষিকা লাঞ্চিত: দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেশের গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সকল কালাকানুন বাতিলের দাবি সাবেক ছাত্রলীগ নেতা পান্নার মরদেহ হস্থান্তর করলো মেঘালয় পুলিশ কাদের সিদ্দিকী বললেন: বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ২০ লাখ শিশু ঝুঁকিতে : ইউনিসেফ

সুন্দরবনে মাছ ধরতে যাওয়া ৩ জেলে এখনও নিখোজ

  • আপডেট টাইম :: সোমবার, ৩ জুন, ২০২৪, ১২.৫৬ পিএম
  • ২৮ বার পড়া হয়েছে

হাওর ডেস্ক::
সুন্দরবনের নদীতে মাছ ধরতে গিয়ে এখনো ফিরে আসেনি সাতক্ষীরার শ্যামনগরে তিন জেলে। ধারণা করা হচ্ছে ঘূর্ণিঝড় রিমালের কবলে পড়ে মাছ ধরার নৌকাসহ নিখোঁজ রয়েছে ওই তিন জেলে।

গত শুক্রবার নিখোঁজ জেলেদের পরিবারের সদস্যরা বিষয়টি নিশ্চিত করেন।

নিখোঁজ জেলেরা হলেন- সাতক্ষীরার শ্যামনগর উপজেলার পদ্মপুকুর ইউনিয়নের চণ্ডিপুর এলাকার বাবুর আলীর ছেলে মো. সাইদুর রহমান (৪২), মো. হযরত আলীর ছেলে মো. হায়দার আলী (৩০) ও গোলাম রব্বানীর ছেলে লিফন (৩০)।

নিখোঁজ জেলেদের পরিবারের সদস্যরা জানান, গত ২৫ মে পশ্চিম সুন্দরবনের খুলনা রেঞ্জের কোবাদক ফরেস্ট স্টেশন থেকে পাস (অনুমতিপত্র) নিয়ে সুন্দরবনে মাছ ধরতে যান তারা। তাদের সঙ্গে আরও একটি নৌকাসহ মোট দুটি নৌকায় ৬ জন জেলে ছিল। বনে যাওয়ার দিন শনিবার মোবাইল ফোনের মাধ্যমে তাদের সঙ্গে সর্বশেষ যোগাযোগ হয় পরিবারের সদস্যদের।

ঘূর্ণিঝড় রিমালের পর থেকে গত এক সপ্তাহ তাদের সঙ্গে আর যোগাযোগ করা করতে পারেনি পরিবারের সদস্যরা। নিখোঁজ স্বজনরা কোথায় আছে, কি অবস্থায় আছে? এ নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন তারা। তবে তাদের সঙ্গে যাওয়া অন্য নৌকার জেলেদের সঙ্গে যোগাযোগ হয়েছে নিখোঁজ জেলেদের পরিবারের সদস্যদের।

অন্য নৌকার জেলে নিখোঁজ সাইদুর রহমানের বড় ভাই মাকসুদুল ইসলামের বরাত দিয়ে তার ভাই আবু সালেহ জানান, তাদের নিখোঁজের খবর সুন্দরবনের কোবাদক স্টেশনে জানানো হয়েছে। এদিকে, কোবাদক স্টেশনের স্টেশন অফিসার মোবারক হোসেন বলেন, এখন পর্যন্ত আমরা এমন কোনো খবর পাইনি।
তবে আমরা বিষয়টি খোঁজ নিয়ে দেখছি। পশ্চিম সুন্দরবনের খুলনা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এ জেড এম হাছানুর রহমান জানান, সুন্দরবনের মাছ ধরতে যাওয়া তিন জেলে নিখোঁজের খবর পেয়েছি। আমরা যাচাই-বাছাই করছি কতজন গিয়েছিল এবং কতজন ফিরেছে। তথ্য পেলে দ্রুত নিখোঁজ জেলেদের উদ্ধারে কাজ করবে বন বিভাগ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!