1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
সোমবার, ০২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
২৫০ শয্যা হাসপাতালে সেবার মান বাড়ানোর দাবিতে মতবিনিময় সুনামগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ বন্যার্তদের সহায়তায় সুনামগঞ্জে শিল্পকলা একাডেমির ব্যতিক্রমী ছবি আঁকার কর্মসূচি জগন্নাথপুরে শিক্ষিকা লাঞ্চিত: দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেশের গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সকল কালাকানুন বাতিলের দাবি সাবেক ছাত্রলীগ নেতা পান্নার মরদেহ হস্থান্তর করলো মেঘালয় পুলিশ কাদের সিদ্দিকী বললেন: বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ২০ লাখ শিশু ঝুঁকিতে : ইউনিসেফ বন্যার্তদের সহায়তায় সোহরাওয়ার্দীতে সিনেমার প্রদর্শনী ছাত্রলীগের সাবেক নেতা পান্নার ‍মৃত্যু নিয়ে কথা বললো মেঘালয় পুলিশ

সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মেম্বার হলেন মান্নান-সাদিক এমপি

  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৮.১৫ পিএম
  • ৩৭ বার পড়া হয়েছে

বিশেষ প্রতিনিধি::
সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মেম্বার মনোনীত হয়েছেন সাবেক পরিকল্পনামন্ত্রী ও সুনামগঞ্জ-৩ আসনের এমপি এমএ মান্নান ও সুনামগঞ্জ-৪ আসনের এমপি ড. মোহাম্মদ সাদিক। বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয় মানবসম্পদ শাখা-১ এর উপসচিব মো. মাহবুব জামিল স্বাক্ষরিত স্মারকে আজ ১৩ জুন তাদের মনোনয়ন দেওয়া হয়েছে। জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী তাদেরকে মনোনয়ন দেন।
এদিকে দুইজন অভিজ্ঞ, সৎ, নির্লোভ ও যোগ্য ব্যক্তিদ্বয়কে সিন্ডিকেট মেম্বার মনোনীত করায় অভিনন্দন জানিয়েছেন জেলার সুধীজন। সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কাজ সততা ও আন্তরিকতার সাথে সম্পন্ন হবে বলে মনে করছেন তারা। বিশ্ববিদ্যালয়টির অবকাঠামো উন্নয়নে তারা বিশেষ ভূমিকা রাখবেন এই প্রত্যাশা সবার।
সুনামগঞ্জ পৌর কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক চিত্তরঞ্জন তালুকদার বলেন, সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দুইজন যোগ্য ও কৃতী ব্যক্তিকে সিন্ডিকেট মেম্বার হিসেবে পেয়েছে। আমরা হাওরবাসী খুশি সরকার যোগ্য ব্যক্তিদের যথাস্থানে মনোনয়ন দেওয়ার জন্য। তাদের মেধা ও শ্রম সংশ্লিষ্টরা বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে কাজে লাগালে অনেক উপকার হবে।
উল্লেখ্য এমএ মান্নান অতিরিক্ত সচিবের মর্যাদা পাওয়ার পর বিএনপি সরকার তাকে বাধ্যতামূলক অবসরে পাঠিয়েছিল ২০০৪ সালে। পরে তিনি রাজনীতিতে এসে তিনি টানা চারবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হন সুনামগঞ্জ-৩ আসন থেকে। তিনি সরকারের গত দুটি আমলে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এবং পরিকল্পনামন্ত্রীর দায়িত্ব পালন করেন। ড. মোহাম্মদ সাদিক এবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সুনামগঞ্জ-৪ আসন থেকে বিপুল ভোটে নির্বাচিত হন। তিনি এর আগে শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মেম্বার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট মেম্বারের দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি শিক্ষা সচিব, নির্বাচন কমিশন সচিব এবং পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান হিসেবে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।
সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২০১৯ সালের ৩০ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের খসড়া আইন অনুমোদন দেয় মন্ত্রীসভা। ২০২০ সালের ১৮ নভেম্বর জাতীয় সংসদে ‘সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’ আইন পাস হয়। ২০২০ সালের ২ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রীপরিষদের বৈঠকে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত অনুমোদন লাভ করে। সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দেশের ৪৭ তম বিশ্ববিদ্যালয়। ২০২২ সালের ১৪ জুন ক্যাম্পাসে স্থায়ীভাবে থাকার শর্তে চার বছরের জন্য উপাচার্য নিয়োগ পান ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) এর গণিত বিভাগের প্রফেসর ড. মোঃ আবু নঈম শেখ। ২০২২ সালের ৪ আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ে তিনি উপাচার্য হিসাবে যোগদান করেন। ২০২৩ সালের আগস্ট মাসে ইউজিসির এক সভায় বিশ্ববিদ্যালয়টিকে পাঠদানের অনুমতি দেওয়া হয়। চলতি শিক্ষা বছর থেকে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চারটি বিষয়ে ভর্তি কার্যক্রম বাস্তবায়িত হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!