1. haornews@gmail.com : admin :
  2. editor@haor24.net : Haor 24 : Haor 24
মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
২৫০ শয্যা হাসপাতালে সেবার মান বাড়ানোর দাবিতে মতবিনিময় সুনামগঞ্জে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দোয়া ও মিলাদ বন্যার্তদের সহায়তায় সুনামগঞ্জে শিল্পকলা একাডেমির ব্যতিক্রমী ছবি আঁকার কর্মসূচি জগন্নাথপুরে শিক্ষিকা লাঞ্চিত: দোষীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেশের গণমাধ্যমের স্বাধীনতাবিরোধী সকল কালাকানুন বাতিলের দাবি সাবেক ছাত্রলীগ নেতা পান্নার মরদেহ হস্থান্তর করলো মেঘালয় পুলিশ কাদের সিদ্দিকী বললেন: বঙ্গবন্ধুর আওয়ামী লীগ আর শেখ হাসিনার আওয়ামী লীগ এক নয় বাংলাদেশে সাম্প্রতিক বন্যায় ২০ লাখ শিশু ঝুঁকিতে : ইউনিসেফ বন্যার্তদের সহায়তায় সোহরাওয়ার্দীতে সিনেমার প্রদর্শনী ছাত্রলীগের সাবেক নেতা পান্নার ‍মৃত্যু নিয়ে কথা বললো মেঘালয় পুলিশ

সুনামগঞ্জ সদর হাসপাতাল: আউটসোর্সিং কর্মচারীদের সমস‍্যা সমাধানে কমিটি গঠন

  • আপডেট টাইম :: বুধবার, ২৮ আগস্ট, ২০২৪, ৯.৩৫ পিএম
  • ৯ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার
২৫০ শয্যা বিশিষ্ট সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে আউটসোর্সিং কর্মীদের চাকুরী সংক্রান্ত সমস‍্যা সমাধানের লক্ষ‍ে কমিটি গঠন করা হয়েছে। বুধবার দুপুরে সদর হাসপাতাল মিলনায়তনে এ নিয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় এ কমিটি গঠন করা হয়।
সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম‍্যাজিষ্ট্রেট সমর কুমার পাল। এ ছাড়াও উপস্থিত ছিলেন সুনামগঞ্জ সদর হাসপাতালের উপপরিচালক (তত্ত্বাবধায়ক) ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান, ডেপুটি সিভিল সার্জন ডা. শুকদেব সাহা, সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. মোহাম্মদ রফিকুল ইসলাম, গণমাধ্যমকর্মী, বিএনপি নেতৃবৃন্দ, জামায়াতের নেতৃবৃন্দ, হেফাজতের নেতৃবৃন্দ ও খেলাফত মজলিসের নেতৃবৃন্দরা, বৈষম‍্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দরা, আউটসোর্সিং কর্মীরা ও স্বেচ্ছাসেবক কর্মীরাসহ হাসপাতালের অন‍্যান‍্য কর্মকর্তারা।
সভায় আড়াই ঘণ্টাব‍্যাপী আউটসোর্সিং কর্মীদের বক্তব‍্য এবং সদর হাসপাতাল কর্তৃপক্ষের বক্তব‍্য শুনেন অতিরিক্ত জেলা ম‍্যাজিষ্ট্রেট সমর কুমার পাল। পরে এসব সমস‍্যার স্থায়ী সমাধানে সর্বসম্মতিক্রমে কমিটি গঠনের সিদ্ধান্ত হয়।
কমিটিতে সিভিল সার্জন প্রতিনিধি, হাসপাতাল প্রতিনিধি, সাংবাদিক ৪ জন, বিএনপি ৪ জন, জামায়াত ২, বৈষ‍ম‍্য ৪, হেফাজত প্রতিনিধি, খেলাফত প্রতিনিধি, আউটসোর্সিং ২জন এবং স্বেচ্ছাসেবক ২জন কর্মীকে কমিটির সদস‍্য রাখা হয়েছে।
সভা চলাকালে অতিরিক্ত জেলা ম‍্যাজিষ্ট্রেট সমর কুমার পালের সামনে আউটসোর্সিং চাকুরি নিয়ম-কানুন বিষয় পক্ষে-বিপক্ষে উপস্থাপন করেন সুনামগঞ্জ সদর হাসপাতালের উপপরিচালক (তত্ত্বাবধায়ক) ডা. মোহাম্মদ মাহবুবুর রহমান, ডেপুটি সিভিল সার্জন, সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. মোহাম্মদ রফিকুল ইসলাম, আউটসোর্সিং নিয়োগের আয়া শাহিনা আক্তার পলি, নিরাপত্তা কর্মী মিজানুল হক, ওয়ার্ড বয় তৌফিক মিয়া, স্বেচ্ছাসেবক কর্মী আব্দুল কাদির।
এ সময় সমস‍্যা সমাধানে বক্তব‍্য রাখেন গণমাধ্যমকর্মী মাসুম হেলাল, আল হেলাল, বিএনপি নেতা রেজাউল হক, আবুল কালাম, জামায়াতের তোফায়েল আহমদ খান, খেলাফত মজলিসের সাখাওয়াত হোসেন প্রমূখ।

এ ছাড়াও বিভিন্ন দলের রাজনৈতিক নেতৃবৃন্দ, বৈষম‍্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতৃবৃন্দরা, আউটসোর্সিং কর্মীরা ও স্বেচ্ছাসেবক কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২৫০ শয্যা বিশিষ্ট সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে স্বাস্থ্যসেবার মান বাড়াতে ২০২২ সালে নিয়োগ দেয়া হয় ৬৪ জন আউটসোর্সিং স্বাস্থ্যকর্মী। এরপর ২০২৩ সালে তাদের মেয়াদ বাড়ানো হয় ২০২৪ সালের জুন মাস পর্যন্ত। মেয়াদ শেষ হওয়ার পর তাদের সাথে করা চুক্তি অনুযায়ী হাসপাতালে না আসার জন্য নির্দেশনা দেয়া হয়।

তবে মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইকবাল হোসেনের স্বাক্ষরিত ১২ জুনের অফিস আদেশ বলছে, আউটসোর্সিংয়ে নিয়োগকৃত কর্মীদের চুক্তি বৃদ্ধি করা যাবেনা। নতুন টেন্ডার আহবান করে নতুন মানুষ নিতে হবে। এর কারণ হিসেবে দেখানো হয়েছে একই সেবা সরবরাহকারী প্রতিষ্ঠান সুনির্দিষ্ট একটি হাসপাতাল/প্রতিষ্ঠানে একাধারে কাজ করার ফলে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতি পরিলক্ষিত হয়। তাই আউটসোর্সিং প্রক্রিয়ায় কর্মী সেবা ক্রয়ে মন্ত্রণালয়ের এই নির্দেশনা মানার আদেশ দেয়া হয়। এতে কর্মকর্তা কর্মচারীদের মধ‍্যে উত্তেজনা সৃষ্টি হয়। এই সমস‍্যা সমাধানে বুধবার সভা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazarhaor24net
© All rights reserved © 2019-2024 haor24.net
Theme Download From ThemesBazar.Com
error: Content is protected !!